Samsung Galaxy S24 Ultra ফোনের স্পেসিফিকেশন ও ফিচার

Samsung Galaxy S24 Ultra ফোনের স্পেসিফিকেশন ও ফিচার – বর্তমান এ বাংলাদেশে লঞ্চ হওয়া একটি জনপ্রিয় মোবাইল ফোন হলো স্যামসাং গ্যালাক্সি S24 আলট্রা । এই ফোনটিতে রয়েছে 12 GB RAM এবং 256 GB ইন্টারন্যাল স্টোরেজ। স্যামসাং গ্যালাক্সি S24 আলট্রা -এর বাংলাদেশ দাম ৳122,600 টাকা।

Read more : Vivo V17 full Configaration

বর্তমান সময়ে টেক প্রযুক্তির অথবা প্রতিযোগিতা য় স্যামসাং ফোন ও পিছিয়ে নেই । স্যামসাং গ্যালাক্সি S সিরিজ এর ফোনগুলো Vivo, Oppo, xiaomi, iQoo কে টক্কর দিতে চলেছে বর্তমান সময়ে ।তাই বলা যায় , সামসাং গ্যালাক্সি S24 আলট্রা ফোন এই ভার্সন টি বর্তমান এ বাংলাদেশ বাজারে  চলে আসছে  12 GB RAM , 256 GB Storage এবং সেই সঙ্গে চারটি বিভিন্ন রঙে(Colour) চলে আসছে বাজারে ।

Table of Contents

Samsung Galaxy S24 Ultra Full Specification

সামসাং গালাক্সী এস ২৪ এর স্পেসিফিকেশন সম্পর্কে কথা বললে, বর্তমান সময়ে  Android v 14 ফোন ভিত্তিক, এই ফোনটিতে সবচেয়ে উন্নত চিপসেট দেওয়া হচ্ছে বা হয়েছে , স্ন্যাপড্রাগন 8 ও জেনারেশন 3 তে রয়েছে এই ফোনে তে । ফোনটিতে ডাস্ট প্রুফ এবং ওয়াটার রেজিস্ট্যান্ট করা আছে  আরো এর সামনে এবং পিছনে গরিলা গ্লাস দেওয়া হয়েছে বা আছে আলট্রাসনিক অন রয়েছে । ফোনের স্ক্রিনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, 200MP ক্যামেরা রয়েছে , 12GB RAM রাম ও অন্যান্য ধরনের  বৈশিষ্ট্য রয়েছে। সামসাং গালাক্সী এস ২৪ ক্যামেরা খুবই উন্নত মানের ,  যে অন্ধকারেও খুব ভালো ছবি তুলতে পারে , কোনো রকম আলো ছাড়াই ছবি ভালো হয় ।

  • Samsung Galaxy S24 Ultra Display 
  • Samsung Galaxy S24 Ultra তে  1440 x 3120px  রেজোলিউশন দেওয়া আছে এবং একটি পিক্সেল ঘনত্বের সাথে একটি বড় 6.8-ইঞ্চি ডিসপ্লে সাথে ডায়নামিক AMOLED 2x প্যানেল রয়েছে। Samsung Galaxy S24 Ultra  ফোনটির একটি পাঞ্চ হোল টাইপ সহ ডিসপ্লের সাথে সর্বোচ্চ Brightness 2600 রেট রয়েছে। এতে রিফ্রেশ রেট  ও এর সাথে এটি HDR10+ সমর্থন রয়েছে  এবং কর্নিং গরিলা গ্লাস সুরক্ষাও দেওয়া হয়েছে।

 

  • Samsung Galaxy S24 Ultra Battary and Charging Port
  • Samsung Galaxy S24 Ultra এই ফোনটিতে 5000 mAh একটি বড় মাপের লি-আয়ন ব্যাটারি রয়েছে, এই ফোনের সাথে একটি USB Type-C মডেলের 45W ফাস্ট চার্জার দেওয়া আছে , যার কারণে ফোনটি সম্পূর্ণ চার্জ হতে 48 মিনিট সময় লাগে এবং এতে ওয়্যারলেস ২.০ তে চার্জিং সমর্থনও রয়েছে।

 

  • Samsung Galaxy S24 Ultra Camera & Colour
  • Samsung Galaxy S24 Ultra ফোন এর পিছনে বা ক্যামেরা তে200MP+12MP+10MP+50MP  একটি কোয়াড ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে যা এর ক্যামেরায় অনেক AI বৈশিষ্ট্য রয়েছে। এর মধ্যে রয়েছে সম্পাদনা সাজেশন ও জেনারেটিভ এডিটস এবং ইনস্ট্যান্ট স্লো-মো, এর সামনে ক্যামেরা তে রয়েছে একটি 12MP ওয়াইড অ্যাঙ্গেল উপলব্ধ, ভিডিও  ধারণ করার জন্ন্য রয়েছে 4K @ 30 fps পর্যন্ত রেকর্ড।  এই ফোনে থেকে 5x পেরিস্কোপ এবং একটি নতুন 50MP সেন্সর যা S23 আল্ট্রা ফোনের মধ্যে-তে রয়েছে , কিন্তু এটিতে এখন S24  মডেল এ 10MP সেন্সর ক্যামেরার সঙ্গে 10x পেরিস্কোপ রয়েছে।
  • Samsung Galaxy S24 Ultra ফোন এর রঙ টাইটানিয়াম কালো, টাইটানিয়াম ভায়োলেট, টাইটানিয়াম হলুদ, টাইটানিয়াম গ্রে, টাইটানিয়াম সবুজ, টাইটানিয়াম নীল । গুগল নিউজ

 

Leave a Comment