টেলিগ্রাম থেকে কিভাবে টাকা ইনকাম করা যায় – Trickmi

টেলিগ্রাম থেকে ইনকাম । টেলিগ্রাম থেকে ইনকাম করার সঠিক নিয়ম , ১০০% ইনকাম হবেই।

টেলিগ্রাম সম্পর্কে আমরা প্রায় সবাই জানি। টেলিগ্রাম একটি অনলাইন মেসেজিং প্ল্যাটফর্ম। যেদিকে মেসেজিং এর ক্ষেত্রে সবচেয়ে সিকিউর ও বলা হয়। তাই আমাদের মধ্যে অনেকেই টেলিগ্রামে মেসেজ আদান প্রদান করে থাকেন। টেলিগ্রাম শুধু এই মেসেজ আদান প্রদান করার মাধ্যমই নয়। এখন টেলিগ্রাম গ্রুপ মেসেজিং এমনকি চ্যানেল তৈরি করা যায়। তাই টেলিগ্রাম এখন ব্যবহারকারীদের ইনকামের সুযোগ করে দিচ্ছে। এই পোস্টের মাধ্যমে আমরা – টেলিগ্রাম কিভাবে খুলব, টেলিগ্রাম দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায়, টেলিগ্রাম থেকে টাকা ইনকাম, টেলিগ্রাম কোড বসিয়ে ইনকাম, টেলিগ্রাম রেফার করে ইনকাম, নেট থেকে টাকা ইনকাম করার উপায় এবং টেলিগ্রাম থেকে ইনকাম সম্পর্কে বিস্তারিত তথ্য।

বর্তমানে শুধু ইউটিউব , ফেসবুক আর ইনস্টাগ্রাম নয় আপনি চাইলে টেলিগ্রাম থেকে ইনকাম করতে পারবেন। অসংখ্য কাজ রয়েছে যেগুলোর মাধ্যমে টেলিগ্রাম থেকে ইনকাম করতে পারবেন। আমরা অনেকেই টেলিগ্রামের সাথে পরিচিত। আমরা যদি টেলিগ্রাম থেকে ইনকামের ইচ্ছা হয় তাহলে টেলিগ্রাম সম্পর্কে জানতে হবে।

টেলিগ্রাম কি

টেলিগ্রাম হচ্ছে একটি অনলাইন মেসেজিং প্ল্যাটফর্ম। আমরা মেসেঞ্জার , ইমো , হোয়াটসঅ্যাপ ইত্যাদি মেসেজ করার জন্য ব্যবহার করে থাকি। এগুলোর মাধ্যমে একে অন্যের সাথে সহজেই ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ করতে পারি। তেমনি আমরা টেলিগ্রাম এর মাধ্যমে একে অন্যের সাথে যোগাযোগ করতে পারব। তবে whatsapp messenger থেকে টেলিগ্রাম একটু এডভান্স। এই টেলিগ্রামের মাধ্যমে আপনি এমন কিছু করতে পারবেন যেটা মেসেঞ্জার এবং হোয়াটসঅ্যাপে করা যাবে না। টেলিগ্রাম হচ্ছে একটি জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম। যেটাকে ব্যবহারকারীরা বিশ্বাসযোগ্য হিসেবে রেখেছেন। শুধু তাই নয় টেলিগ্রামে ব্যবহারকারীরা আলাদা সুযোগ সুবিধা পায়। যার মধ্যে উল্লেখ্যতাম হচ্ছে- অ্যাডভান্স মেসেজিং, বট এর ব্যবহার, গ্রুপ ম্যাসেজিং, চ্যানেল তৈরি ইত্যাদি। ফলে অনেকেই টেলিগ্রাম ব্যবহার করতে আগ্রহী দেখায়। এখান আপনি চাইলে টেলিগ্রাম এর মাধ্যমে ইনকাম করতে পারবেন। চলুন দেখে আসি কিভাবে টেলিগ্রাম একাউন্ট করবেন।

টেলিগ্রাম একাউন্ট তৈরি

টেলিগ্রাম একাউন্ট তৈরি করতে প্রথমে আপনাকে টেলিগ্রাম অ্যাপস ডাউনলোড দিতে হবে। এর জন্য প্লে স্টোরে Telegram লিখে সার্চ করুন। তারপর টেলিগ্রাম অ্যাপস টি আপনার ফোনে ইন্সটল করুন। টেলিগ্রাম অ্যাপস খুঁজে না পেলে এই লিংকে ক্লিক করুন।

  • টেলিগ্রাম এপস ডাউনলোড করার পর ওপেন করুন। নতুন একটা একাউন্ট তৈরি করতে আপনার ফোন নাম্বার দিন।
  • এরপর ফোন নাম্বার একটি ভেরিফিকেশন কোড আসবে ভেরিফিকেশন করতে বসে একাউন্ট ভেরিফাই করে নেন।
  • এরপর আপনার নাম ঠিকানা প্রোফাইল ছবি বিস্তারিতভাবে দিয়ে একাউন্ট সেটআপ করুন।

ল্যাপটপ অথবা পিসির ক্ষেত্রে টেলিগ্রাম এর ওয়েব ব্যবহার করতে পারেন।

টেলিগ্রাম দিয়ে কিভাবে টাকা ইনকাম করা যায়

অনেকগুলো মাধ্যম ব্যবহার করে তিনি গ্রাম থেকে ইনকাম করতে পারবেন। তার মধ্যে প্রধান মাধ্যম গুলো নিয়ে এই পোস্টে আমরা আলোচনা করব।

গ্রুপ বা চ্যানেল তৈরি: আপনি চাইলে টেলিগ্রামের গ্রুপ বা চ্যানেল তৈরি করে ইনকাম করতে পারবেন। যেখানে গ্রুপ বা চ্যানেল তৈরি করে সেখানে বিজ্ঞাপন দেওয়ার মাধ্যমে ইনকাম করা যায়। এই বিষয় নিয়ে নিচে আরো বিস্তারিতভাবে আলোচনা করা হবে।

রেফার করে ইনকাম: অনেকেই টেলিগ্রামে বট তৈরি করার মাধ্যমে রেফার করে ইনকামের সুযোগ করে দেন। যেগুলো থাকে সুখ সহজেই রেফার করে ইনকাম করা যায়।

এফিলিয়েট মার্কেটিং: টেলিগ্রাম এ বিভিন্ন চ্যানেল অথবা গ্রুপে আপনার এফিলিয়েট লিংক যুক্ত করতে পারেন। যেখান থেকে টেলিগ্রামের ব্যবহারকারীর আপনার লিংকে ক্লিক করার মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন।

কোড বসিয়া: টেলিগ্রাম ে কোড বসিয়ে ইনকাম হয়তো অনেকেই জেনে থাকেন। এজন্য আপনাকে তারা কিছু কোড দিবে যেটা আপনি সঠিকভাবে বসাতে হবে। নিচে এই বিষয়ে বিস্তারিত আরো জানতে পারবো।

পণ্য বিক্রি: টেলিগ্রামের বিভিন্ন পণ্য বিক্রি করার মাধ্যমে ইনকাম করতে পারবেন। অনেকেই যারা পণ্য বিক্রি করেন এই তিন গ্রামের মাধ্যমে কাস্টমার সহজে পেয়ে থাকেন।

 টেলিগ্রাম চ্যানেল থেকে ইনকাম

টেলিগ্রাম থেকে ইনকামের সবচেয়ে বড় এবং বিশ্বস্ত মাধ্যম হচ্ছে টেলিগ্রাম চ্যানেল বা গ্রুপ তৈরি করে ইনকাম। আর এই ইনকামটা মূলত টেলিগ্রামের অফিসিয়াল থেকে দেওয়া হয়। সুতরাং পেমেন্ট নিয়ে কোন ঝামেলা হয় না। তবে টেলিগ্রাম অন্যান্য বিষয়গুলো পেমেন্ট নিয়ে ঝামেলা হতে পারে। চলুন দেখেছি টেলিগ্রাম চ্যানেল অথবা গ্রুপ থেকে ইনকামের স্টেপ গুলা।

  1. টেলিগ্রাম অ্যাকাউন্ট তৈরি: টেলিগ্রাম চ্যানেল তৈরি করে ইনকাম করতে হলে প্রথমে আপনাকে কেউ টেলিগ্রাম একাউন্ট তৈরি করতে হবে। কারণ অ্যাকাউন্ট ছাড়া তো টেলিগ্রাম চ্যানেল তৈরি করা সম্ভব না। এজন্য প্রথমে আপনাকে একটি টেলিগ্রাম একাউন্ট করতে হবে। উপরের নিয়ম অনুসারে সঠিকভাবে একটি টেলিগ্রাম একাউন্ট তৈরি করুন। এ বিষয়ে কোন সাহায্য লাগলে আমাদের ফেসবুকে মেসেজ দিতে পারেন। আমরা আমাদের সর্বোচ্চ সাহায্য করবো।
  2. চ্যানেল অথবা গ্রুপ তৈরি: সঠিক নিয়মের টেলিগ্রাম একাউন্ট তৈরি করা হয়ে গেলে আপনাকে একটি টেলিগ্রাম চ্যানেল অথবা গ্রুপ তৈরি করতে হবে।। মনে রাখবেন চ্যানেল অথবা গ্রুপ তৈরি করার সময় সেটাকে পাবলিক করে দিতে হবে। মোটকথা আপনি একটি পাবলিক চ্যানেল অথবা গ্রুপ তৈরি করবেন। যার কনটেন্টগুলা যে কেউ দেখতে পারবে।
  3. লক্ষ্য পূরণ: টেলিগ্রামের একটি লক্ষ্য আছে। সেটি হচ্ছে আপনাকে টেলিগ্রামে এক হাজার সাবস্ক্রাইবার অথবা গ্রুপ মেম্বার তৈরি করতে হবে। তারপর তারা আপনাকে মনিটাইজেশন করার অপশন দিয়ে দিবে। তাই নিয়মিত টেলিগ্রাম চ্যানেল অথবা গ্রুপে আপডেট দিতে থাকবেন যাতে সাবস্ক্রাইবার অথবা মেম্বার বৃদ্ধি পায়।
  4. ইনকাম: টেলিগ্রাম এর লক্ষ্য পূরণ হলে আপনার ইনকাম শুরু হয়ে যাবে। আপনার ইনকাম টেলিগ্রাম চ্যানেল এর ড্যাশবোর্ড গিয়ে দেখতে পারবেন।

এভাবেই টেলিগ্রাম চ্যানেল অথবা গ্রুপ তৈরি করার মাধ্যমে খুব সহজে ইনকাম করতে পারবেন।

টেলিগ্রাম কোড বসিয়ে ইনকাম

কোড বসিয়া ইনকামের কথাটি হয়তো অনেকেই শুনে থাকবেন। এখন টেলিগ্রাম এ কোড বসে ইনকামের সুযোগ রয়েছে। অনেক গ্রুপের এডমিনরা এই সুযোগ দিয়ে থাকেন। যেখানে তারা আপনাকে কিছু নির্দিষ্ট কোড দিবে এবং কোডগুলো বসানোর জন্য বলবে। এভাবে আপনি সঠিকভাবে কোড বসালে ইনকাম করতে পারবেন। তবে সে ক্ষেত্রে কাজটি খুবই কঠিন।

টেলিগ্রাম রেফার করে ইনকাম

অনেকেই টেলিগ্রামের বট তৈরি করে থাকেন। যেখানে তারা ইনকামের সুযোগ করে দেন। এখান থেকে খুব সহজেই রেফার করে ইনকাম করতে পারবেন। আসলে রেফার বিষয়টা সম্পর্কে আমরা অনেকেই জানি। রেফার করা কাজটা খুবই সহজ হলেও বিরক্তিকর। তবে আমি মনে করি আপনার যদি পরিচিত লোক থাকে তাহলে রেফার করা আপনার জন্য সহজ।

নেট থেকে টাকা ইনকাম করার উপায়

আমরা যারা নিয়মিত নেট ব্যবহার করি। তারা সবসময় চাই যেন নেট থেকেই টাকা ইনকাম করতে পারি। যেহেতু আমরা নেট ব্যবহার করি এটা হয়ে যা আমাদের নেশা। আর এই নেশাকে পেশা হিসেবে যুক্ত করা কে না চায়। অনেকেই নেট থেকে টাকা ইনকামের উপায় জানতে চাই। আসলে বর্তমানে নেট থেকে টাকা ইনকামের অসংখ্য উপায় রয়েছে। যেমন ভিডিও তৈরি, ব্লগিং, ইউটিউবিং ইত্যাদি। আর এই মাধ্যমিক গুলোর মধ্যে টেলিগ্রাম থেকে ইনকাম এটাও কম নয়। আসলে অনলাইন থেকে ইনকাম করাটা অনেকটা সহজ হলেও বিরক্তিকর। এর জন্য প্রয়োজন হয় ধৈর্য। আসলে অনলাইন থেকে ইনকামের সম্পর্কে আমাদের আরো কিছু গুরুত্বপূর্ণ বিষয়গুলো জানতে হবে। চলুন জেনে আসা যাক।

মন্তব্য: টেলিগ্রাম ইনকাম

আমরা অনেকেই অনলাইন থেকে ইনকামের বিষয়গুলো দেখে ঝাপিয়ে পরি। বর্তমানে অনলাইনে ইনকাম করাটা সহজ কথাটা সত্য। কিন্তু আমরা কি জানি, এর পিছনে আরো একটি বিষয় লুকিয়ে আছে। বর্তমানে অনেকেই যে বিষয়টি করে থাকেন। বর্তমানে অসংখ্য মাধ্যমিক ব্যবহার করা অনলাইন থেকে ইনকাম করতে পারবেন। তবে কিছু অনৈতিক লোক এই বিষয়টাকে কঠিন করে দিয়েছেন। তারা মানুষ দিয়ে কাজ করে প্রতারণা করে পেমেন্ট করে না। যেহেতু আমরা এটার বেশি আগ্রহী তাই তারা সবার সাথে এরকম করে। তাই কেউ যদি আপনাকে ইনকামের কোন উপায় দেখায়। আপনি সেটা সম্পর্কে বিস্তারিত জেনে নেবেন। যে আসলেই সেই কাজটি করলে আপনি ইনকাম করতে পারবেন কিনা।

কিওয়ার্ড: টেলিগ্রাম থেকে কিভাবে টাকা ইনকাম করব, টেলিগ্রাম থেকে আয় ২০২৪, টেলিগ্রাম কিভাবে খুলবো, টেলিগ্রাম একাউন্ট, টেলিগ্রাম রেফার করে ইনকাম, টেলিগ্রাম চ্যানেল থেকে ইনকাম 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top